সারাদেশে দিন দিন ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্যমতে ইতোমধ্যে পুলিশ কর্মকর্তা ও চিকিৎসকসহ অর্ধশত মানুষের প্রাণ গেছে ডেঙ্গুগুতে। এতে উদ্বেগ ছড়িয়ে পড়েছে সবার মাঝে। তবে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার কথা বলছেন বিশেষজ্ঞরা।

সচেতনতার অংশ হিসেবে লালমনিরহাট শহরের ৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে পুলিশ সুপার এস এম রশিদুল হক। মঙ্গবার (৬ আগষ্ট) বিকাল সোয়া ৪টায় লালমনিরহাট পুলিশ সুপার এস এম রশিদুল হক ফগার মেশিন দিয়ে বত্রিহাজার দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে মশক নিধন ওষুধ স্প্রে অভিযান শুরু করেন। এরপর লালমনিরহাট সরকারী কলেজ, বার্নহার্ড স্কুল, মজিদা খাতুন সরকারী মহিল কলেজ, লালমনিরহাট সরকারী বালক উচ্চ বিদ্যালয় ও লালমনিরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ঝোঁপ-ঝাড় ও ময়লা আর্বজনা মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে ওষুধ স্প্রে চালানো হয়। এ সময় স্কুল, কলেজের শিক্ষকসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, মানুষের সুস্বাস্থ্যের কথা চিন্তা করেই আমাদের এই মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। ডেঙ্গুগুর প্রাদুর্ভাব যেন বিস্তৃত না হতে পারে সেজন্য সবাইকে সম্পৃক্ত করে এ অভিযান।