নীলফামারী পৌরসভা মিলনায়তনে ‘শিশু ডেক্স’ সহায়তা বিষয়ক কর্ম-পরিকল্পনা প্রণয়ন সভা বুধবার (৩ জুলাই) অনুষ্ঠিত হয়েছে।
সিটিজেন ভয়েস এ্যাকশন(সিভিএ) এর আয়োজনে সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার(এসপি) মুহাম্মদ আশরাফ হোসেন। এতে সভাপতিত্ব করেন নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ।

ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এরিয়া প্রোগ্রাম ও নীলফামারী পৌরসভার সহযোগীতায় সভায় সরকারী বেসরকারী বিভিন্ন দফতর প্রধান, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, সুশিল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

বক্তব্য দেন নীলফামারী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোমিনুল ইসলাম, জেলা প্রবেশন অফিসার ফরহাদ হোসেন, পলাশবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমতাজ উদ্দিন প্রামানিক, টুপামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকিড় ও খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বদিউজ্জামান প্রধান।

সিভিএ’র সদস্য মালা রায় ও মুনতাহিনা সিকদারের সঞ্চালনায় বিভিন্ন পর্বের এই সভায় শিশু শ্রম রোধ, বাল্য বিবাহ রোধ, শিশু সুরক্ষা, শিক্ষার্থী ঝড়ে পড়া হ্রাস নিয়ে সচেতনতা বাড়ানোর উপর জোর দেয়া হয়।

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাদেরকে নিয়ে ভাবতে হবে যাতে তারা বিপদমুখী না হয়।

সভাপতির বক্তব্যে নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ বলেন, শিশুদের জন্য নীলফামারী পৌরসভা বিশেষভাবে কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। নীলফামারী পৌরসভা যেসব প্রতিষ্ঠান শিশুদের নিয়ে কাজ করে তাদের প্রয়োজনীয় সহযোগিতা করবে।