৪ আগষ্ট, ১৯ রবিবার সকাল ৯ টায় দিনাজপুর সরকারি সিটি কলেজে ” স্টুডেন্ট’স কমিউনিটি পুলিশিং ” এর ব্যানারে গুজব, ইভটিজিং, বাল্য-বিবাহ, মাদক ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুশান্ত সরকার পিপিএম।

তিনি বলেন – সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে এই ব্যানারে কার্যক্রম চালিয়ে যাচ্ছি এবং ভবিষ্যতেও চলমান থাকবে।আমরা আশাবাদী আগামী দিনের প্রজন্মকে সত্য ও আলোর পথে নিয়ে আসতে পারলেই এ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।
আমরা লক্ষ্য করেছি শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকবৃন্দ ও ছাত্র ছাত্রীরা সাদরে গ্রহণ করেছে এ ধরনের সভা গুলো।

তিনি আরো বলেন – আমরা লক্ষ্য করছি যে, আমাদের যে সমাজে অস্থিরতা, হঠাৎ করে দেখা যায় গুজব নামক যে ঘটনা ঘটছে। আমরা লক্ষ্য করেছি, ঢাকায় একজন নিরীহ মা গণপিটুনির শিকার হয়েছেন। গুজবের কারণে ছেলেধরা যে বিষয়টা এখন প্রচলিত। সেই তাড়না থেকে, সেই বিবেকের তাড়না থেকে আমরা দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী এবং সম্মানিত শিক্ষকদের সাথে এবং বিভিন্ন হাট-বাজারেও আমরা সচেতন মূলক প্রোগ্রাম গুলো করছি।

যেহেতু এই ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ, তাদের হাত দিয়ে আগামী ভবিষ্যৎ বিনির্মাণ হবে ।কাজেই তাদেরকে যদি আমরা সচেতন করতে পারি সববিষয়ে এবং তারা যদি সচেতন হয় তাহলে অবশ্যই আমরা আমাদের সমাজকে আরও উন্নতির দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো এবং আমাদের সোনার বাংলা গড়ে তোলার যে প্রয়াস আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছেন, আমাদের বাংলাদেশের সকল সরকারি-বেসরকারি সংস্থাসহ প্রত্যেকেই কাজ করে যাচ্ছে।

আমরা সত্য ও সুন্দরের পথে থেকে আমরা এ দেশটাকে এগিয়ে নিয়ে যেতে চাই। কোন গুজবে আমরা কান দিব না, কোন কিছু যাচাই না করে আমরা কোনকিছু ফেইসবুকে লাইক, শেয়ার, কমেন্টস্ দিব না। এছাড়াও আমরা ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য কোথাও দিব না।

এছাড়াও তিনি আরো বলেন – যারা বিভিন্নভাবে গুজব ছড়িয়ে বিভ্রান্ত করাচ্ছে তাদের আইনের আওতায় আনা হবে। এবং ফেসবুকে যারা গুজব শেয়ার কর